বানভাসি মানুষের পাশে তরুন প্রজন্মের “সমপথ সংঘ”

Featured বিশেষ প্রতিবেদন সমগ্র বাংলা

সিবিসি নিউজ ডেস্কঃ

সমপথ সংঘ’র উদ্যোগে সিলেটের বন্যাদুর্গত বালাগঞ্জ ও রাজনগরের প্রায় তিন হাজার মানুষের মাঝে এক বেলার খাবার প্রদান করা হয়। অসহায় মানুষ ও পথশিশুদের কল্যাণে কাজ করার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হয় এই সেচ্ছাসেবী সংগঠন।

বালাগঞ্জ ও রাজনগর উপজেলাধীন বন্যাকবলিত বিভিন্ন এলাকাজুড়ে ও স্থানীয় আশ্রয় কেন্দ্র গুলোতে খাবার বিতরন করে সমপথ সংঘ।

ত্রান কার্যক্রমকে সুচারুরুপে সম্পন্ন করতে অত্যন্ত সুন্দর পরামর্শ ও দিক নির্দেশনা দিয়েছেন বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর। বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তুহিন মন্সুর, বালাগঞ্জ উপজেলা আওয়ামী-সেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক জয়বেদ দাশ।

ত্রান কার্যক্রমে সংঘের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি ইমরান হোসেন সবুজ, সাধারণ সম্পাদক – মোঃ অন্তর সরকার, সহ–সম্পাদকঃ মোঃ রুবেল আহমেদ, সহ–সম্পাদকঃ মোঃ আবু তৌয়ব আদনান, সাংগঠনিক সম্পাদক–মোঃ সোহেল রানা, কোষাধ্যক্ষ/ দপ্তর সম্পাদক–মোঃ স্বপন খান, প্রচার সম্পাদক–মোঃ বিপ্লব হোসেন।

সমপথ সংঘের সভাপতি ইমরান হোসেন সবুজ বলেন, সৃষ্টিকর্তা ছাড়া কোন মানুষের পক্ষে কারো বিপদে মুক্তির কারণ হওয়া সম্ভব নয়। মানুষ শুধু পারে বিপদের দিনে পাশে দাঁড়িয়ে বলতে, ভয় পেয়ো না বন্ধু আমি/আমরা আছিতো, ধৈর্য ধরো এই বিপদ কেটে যাবে।

সমপথ সংঘের সাথে অক্লান্ত পরিশ্রমে ছিলেন, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক রুবেল আহমদ, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান বেলাল, ছাত্রলীগ নেতা কার্ত্তিক যাদব, রাজিব সিংহ, অরিন্দম বিশ্বাস, এফ ইসলাম রুবেল, হুসাইন আহমদ, মোহাম্মদ জুবেল তালুকদার, বালাগঞ্জ বাজারের ব্যবসায়ী জসীম মিয়া, রাজন দাস, অসিম বৈদ্য , ভানু দাস, জিতেশ বিশ্বাস, রাজীব আচার্য, সাগর ভৌমিক, রুবেল মিয়া, সাদেক মিয়া, কালু মিয়া, সেলিম মিয়া, অনন্ত দেব, দুর্লভ পাল, শিপু মিয়া, ওসমান মিয়া, ধনাই মিয়া, শফিক মিয়া,বক্কর মিয়া, ফজর আলী, বিজন দেব, রিপন মল্লিক, নয়ন ধর, অনিমেষ দাস সহ প্রমুখ।

সমপথ সংঘ ও বন্যাকবলিত বালাগঞ্জ এবং রাজনগরবাসীর সাথে এই দুর্দিনে মেলবন্ধন ঘটিয়েছেন করেছেন প্রতিনিয়ত মনিটরিং দুবাই ছাত্রলীগের যুগ্ম সম্পাদক অপু শেখর, অঞ্জন এবং শুভ।

ত্রান কার্যক্রম শেষে সমপথ সংঘের সকল সদস্যবৃন্দের পক্ষ থেকে সংঘের সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন সৃষ্টিকর্তার নিকট পার্থনা করি আপনারা যেন খুব তাড়াতাড়ি এই বিপদ থেকে মুক্তি পান।