প্রশংসার জোয়ারে ভাসছেন টাইগাররা

Featured খেলাধুলা লিড নিউজ

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর অভিনন্দনের বন্যা বইছে। বিশ্বসেরা ক্রিকেট কিংবদন্তিরা কুর্নিশ জানাতে ভোলেননি লাল-সবুজ জার্সিধারীদের।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার মাইকেল ভন পঞ্চম দিনের শুরুতেই বাংলাদেশের জয়ের সুবাতাস পেয়েছিলেন। আর তাই তিনি বেশ আগেভাগেই টুইট করে অভিনন্দন জানান ‘অসাধারণ বাংলাদেশ।’

নিউজিল্যান্ডের সাবেক পেসার ও ধারাভাষ্যকার ড্যানি মরিসন টুইট করেন, মনে রাখার মতো দিন। বাংলাদেশের জন্য অবিশ্বাস্য মুহূর্ত। দারুণ পারফরম্যান্স।

এদিকে বাংলাদেশ ক্রিকেটের অকৃপণ বন্ধু ভারতের সাবেক ব্যাটার ও দেশটির ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএল) প্রধান ভিভিএস লক্ষ্মণের টুইট, মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস রচনার জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন। ৮ উইকেটের জয় এবং নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয় অবিশ্বাস্য অর্জন। আমি নিশ্চিত এ জয় স্মরণীয় থাকবে অনেক দিন।

শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুণারত্মের টুইট, নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন। ভালো খেলেছ।

এর আগে ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে বলেছিলেন, শেষ দিনে ম্যাচটি জিতেই যাবে বাংলাদেশ। টুইটারে তিনি লিখেন, মাউন্ট মঙ্গানুইয়ে নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে। এটি বাংলাদেশের জন্য অনেক বড় একটি মুহূর্ত। তারা দৃঢ় সংকল্পে ব্যাট করেছে এবং পেস অ্যাটাক দিয়ে ম্যাচ জেতার পথে আছে।

এদিকে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও সতীর্থদের অভিনন্দন বার্তা দিয়েছেন। বুধবার (৫ জানুয়ারি) ম্যাচশেষে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক বার্তায় তামিম লিখেছেন, অসাধারণ জয়, ঐতিহাসিক জয়। গোটা দলকে অভিনন্দন।

বছরের পর বছর বছর, সফরের পর সফর আমরা নিউজিল্যান্ড থেকে খালি হাতে ফিরেছি। এবার অনেক কারণেই পরিস্থিতি ছিল আরও কঠিন। কিন্তু সব বাধা দূর করে দারুণ এক জয় এনে দিল এই দল। নিউজিল্যান্ডে গিয়ে নিউজিল্যান্ডকে হারানো এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। আমরা দেখালাম, আমরা পারি!

সবচেয়ে ভালো লাগার বিষয়, সম্পূর্ণ দলীয় প্রচেষ্টার জয় এটি। দারুণ স্পিরিটেড ক্রিকেট খেলেছে দল। এবাদতের অসাধারণ বোলিংয়ে কোনো প্রশংসাই যথেষ্ট নয়। জয় থেকে শান্ত, লিটন থেকে মিরাজ, ইয়াসির, শান্ত, এমনকি বদলি নেমে দুর্দান্ত শেষ ক্যাচটি নেওয়া তাইজুল এবং দলের প্রতিটি সদস্য, সবার সম্মিলিত অবদানের জয় এটি।

এদিকে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের যেন তর সইছিল না। ম্যাচ জেতা থেকে ৬ রান দূরে থাকতেই তিনি টুইট করেন, বাংলাদেশের ক্রিকেটের জন্য বছরটা কী দারুণভাবে শুরু হলো। অধিনায়ক, খেলোয়াড় ও কোচিং স্টাফসহ সবাইকে অভিনন্দন।

আরেক অলরাউন্ডার সাইফউদ্দিন নিজের ফেসবুকে দেওয়া এক পোস্টে লিখেছেন, আলহামদুলিল্লাহ। সকল প্রশংসা একমাত্র সৃষ্টিকর্তার। নিউজিল্যান্ডের মাটিতে দীর্ঘ অপেক্ষার পর এমন অসাধারণ একটি জয়। বিশেষ করে এ সময়ে আমাদের খুব বেশি দরকার ছিল। অভিনন্দন দলনায়ক মুমিনুল হক ভাইসহ টিমমেটদের। আশা করি ২০২২ সালটা আমাদেরই হবে, ইনশাআল্লাহ।