মনোনয়ন পেলেন চিত্রনায়িকা শাহনূর

মহানগর লিড নিউজ সমগ্র বাংলা

সৈয়দা কামরুন নাহার শাহনূর। তবে ঢাকাই চলচ্চিত্রে শাহনূর নামেই তুমুল জনপ্রিয় তিনি। এছাড়া টিভি নাটক ও বিজ্ঞাপনেও কাজ করেছেন।

এনজিও সংস্থা সাকসেস ওয়ার্ল্ড ওয়ানের সংস্কৃতি বিভাগে বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে শাহনূরকে। সংস্থাটির প্রতিষ্ঠাতা কুইন নাদিয়া হারিহিরি এই মনোনয়ন দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়- তারা মনে করে যে, নারীর ক্ষমতায়ন ও মানবাধিকার রক্ষার স্বার্থে কাজ করে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্রের নায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর।

তাই তাকে সংস্কৃতি ডিপার্টমেন্টের বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। ফ্রান্সের রাজধানী প্যারিসে সংস্থাটির সদর দপ্তর থেকে পাঠানো পত্রে বলা হয়, শাহনূরের নেতৃত্বে বাংলাদেশের নারীরা অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে।

চিত্রনায়িকা শাহনূর বর্তমান যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সাকসেস ওয়ার্ল্ড ওয়ান আফ্রিকার দেশসহ এশিয়াতেও কাজ করছে। প্রসঙ্গত, এখন পর্যন্ত শাহনূর অভিনীত ৭৬টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। ছোট পর্দার দর্শকরা প্রায় চার শতাধিক নাটকে পেয়েছেন তাকে।

এর আগে আরটিভি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছিলেন, আমার উদ্দেশ্য একটাই, যেহেতু আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তাই আমার দায়িত্ব ও কর্তব্য দেশের জন্য কাজ করা। আমি দেশ ও মানুষের জন্য কিছু করতে চাই।