রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে: আতিক

খেলাধুলা জাতীয় মহানগর লিড নিউজ সমগ্র বাংলা

আলিফ হাসান: স্টাফ রিপোর্টার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি’র) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে ডেভলপার কোম্পানীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে আয়োজিত ২য় পরিষদের ৯ম কর্পোরেশন সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন। ডিএনসিসি মেয়র বলেন, ২য় পরিষদের ৯ম কর্পোরেশন সভায় কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

মোঃ আতিকুল ইসলাম বলেন, সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে সিটি বন্ডের মাধ্যমে রাজধানীর ৮১, গুলশান এভিনিউ এবং ৬৪, কামাল আতাতুর্ক এভিনিউ (বনানী কমিউনিটি সেন্টার) এ বাণিজ্যিক ভবন নির্মাণ করা হবে। তিনি বলেন, দেশে প্রথমবারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে রাজধানীর আমিনবাজার এলাকায় সংশ্লিষ্ট প্রকল্পে ৩০ একর ভূমি অধিগ্রহণের জন্য ডিএনসিসি অংশের অর্থ ছাড়ের বিষয়েও সর্বসম্মতিতে সিদ্ধান্ত গৃহীত হয়।

ডিএনসিসি মেয়র বলেন, এছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্থায়ী কোনো কর্মকর্তা/কর্মচারী চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হলে স্থায়ী কর্মকর্তা/কর্মচারী বা তাঁর উত্তরাধিকারীর অনুকূলে ৮ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।

কোভিড-১৯ পরিস্থিতিতেও নগরবাসীর কল্যাণে অক্লান্ত পরিশ্রম করে আন্তরিকভাবে কাজ করার জন্য সকলের পক্ষ থেকে ডিএনসিসির মানবিক মেয়রকে ধন্যবাদ জানানো হয়। সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজাসহ উর্ধ্বতন সকল কর্মকর্তা এবং কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।