অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে: মেয়র আতিক

জাতীয় বিশেষ প্রতিবেদন মহানগর রাজনীতি লিড নিউজ সমগ্র বাংলা

আলিফ হাসান: স্টাফ রিপোর্টার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি’র) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

রবিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যার পর রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর, লাল সবুজের মহোৎসব” এর পঞ্চম দিনে রবীন্দ্র সংগীতানুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

মেয়র বলেন, প্রকৃত দেশপ্রেমিক কখনোই অবৈধ দখলদার হতে পারে না, তারা রাস্তা, খাল, নদী কিংবা সরকারী জায়গা দখল করতে পারেনা। তিনি বলেন, রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ সংরক্ষণ না করলে সংশ্লিষ্ট ডেভলপার কোম্পানীর বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিএনসিসি মেয়র বলেন, কল্যানপুর রিটেনশন পন্ডের জন্য নির্ধারিত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর জমিই অবৈধ দখলদারদের দখলে রয়েছে। জনগনকে সাথে নিয়ে অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করে কল্যাণপুরেও হাতিরঝিলের ন্যায় একটি দৃষ্টিনন্দন জলাধার নির্মাণ করা হবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা সাহিত্যের সকল ক্ষেত্রেই সুদৃঢ়ভাবে বিচরণ করেছেন, নোবেল বিজয়ের মাধ্যমে বাংলা ভাষা ও বাঙ্গালী জাতিকে বিশ্বদরবারে সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি উপস্থিত ছিলেন।