টেস্টে থাকছেনা তামিম!

খেলাধুলা

দীর্ঘদিন বাইশ গজে নেই তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচে তার ফেরার কথা থাকলেও বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলির চোটের কারণে সে আশা ভেস্তে গেছে আগেই। তবে এবার পাওয়া গেল আরও বড় দুঃসংবাদ।

জানা গেছে, অন্তত ডিসেম্বরের শেষ সপ্তাহের আগে মাঠে ফেরা হচ্ছে না তামিমের। আর তাই আসন্ন নিউজিল্যান্ড সফর থেকেও ছিটকে গেলেন তিনি। নড়বড়ে ব্যাটিংয়ের বাংলাদেশের জন্য তামিমের মতো সেরা ব্যাটারকে না পাওয়া বড় দুঃসংবাদ হিসেবেই দেখা হচ্ছে।

গত জুলাই থেকেই লাল-সবুজের জার্সিতে খেলছেন না তামিম। হাঁটুর চোটে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। এমনকি ছিলেন না টি-টোয়েন্টি বিশ্বকাপেও।

অনেকদিন টি-টোয়েন্টি না খেলায় নতুনদের জায়গা করে দিতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটো সিরিজেও ছিলেন না তিনি।

তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরার আশা ছিল অভিজ্ঞ এই ব্যাটারের। সে জন্য মিরপুরে অনুশীলনও শুরু করেছিলেন। কিন্তু বরাত মন্দ, নতুন করে চোটে পড়ে লন্ডনে যান চিকিৎসা করাতে।

সোমবার (২২ নভেম্বর) সেখানে দেখা করেন বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে। পরীক্ষা-নিরিক্ষা শেষে ব্যবস্থাপত্র দিয়ে চিকিৎসক জানান, আগামী মাসের শেষ সপ্তাহে আবার তামিমের আঙুলের অবস্থা পর্যবেক্ষণ করবেন তিনি।