সিলেট বিভাগজুড়ে চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

লিড নিউজ সমগ্র বাংলা

নিউজ ডেস্ক

পরিবহণ ধর্মঘটে অচল সিলেট, ভোগান্তি চরমে। সিলেট বিভাগজুড়ে চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ।

সোমবার আজ (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। ভোর থেকে দূরপাল্লা ও স্বল্পপাল্লার কোনো বাস ছাড়েনি। পণ্যবাহী গাড়িও বন্ধ রয়েছে। ফলে পুরো সিলেট বিভাগ কার্যত অচল হয়ে পড়েছে। এতে ভোগান্তি পড়েছেন যাত্রী সাধারণ।

রোববার পাঁচ দফা দাবিতে এই ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগ। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার বলেন, পরিবহন শ্রমিকদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেটে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে স্মারকলিপি দিয়েছিলেন তারা। সেই সময় শেষ হলেও কোনো ব্যবস্থা না নেওয়ায় বিভাগজুড়ে ধর্মঘট আহ্বান করা হয়।

৫ দফা দাবি হচ্ছে-সিলেট জেলা অটোটেম্পো ও অটো রিকশাচালক শ্রমিক জোটের ত্রিবার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং প্রহসনমূলক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবদ আদায় করা লাখ লাখ টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালককে প্রত্যাহার; সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের ওপর কোতোয়ালি থানায় করা মামলা প্রত্যাহার; সিলেটের ট্রাফিক ও হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতুতে (শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু ও শাহপরান সেতু) টোল আদায় বন্ধ এবং সিলেটের চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট গাড়ির জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা।