নওগাঁয় পালিত হল বিএনপির গণ-অনশন

সমগ্র বাংলা

রহমতউল্লাহ, নওগাঁ

সারা দেশের ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও দেশের বাইরে চিকিৎসার দাবিতে নওগাঁয় গণ-অনশনে অংশ নিয়েছেন বিএনপির নেতা কর্মীরা।

শনিবার আজ (২০ নভেম্বর) এ গণ-অনশন অনুষ্ঠানে নওগাঁ জেলা বিএনপি আহবায়ক মাস্টার হাফিজুর রহমানের সভাপতিত্বে, নওগাঁ শহরস্থ মুক্তির মোড় নওজোয়ান মাঠের সামনে, ১০ ঘটিকায় বিএনপির নেতাকর্মীদের খন্ড খন্ড মিছিল এসে জামায়েত হতে থাকেন। গণ-অনশন চলমান কর্মসূচি জানা যায় বিকাল ৪ ঘটিকা পর্যন্ত চলে।

পুলিশের কড়া নিরাপত্তা থাকলেও নেতাকর্মীদের কর্মসূচিতে আসতে বাধা দেওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

গণ-অনশনে নেতাকর্মীরা বক্তব্যে বলেন, বেগম খালেদা জিয়া মৃত্যুর সন্ধিক্ষণে, বেগম খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকেই নিতে হবে, আমারা সরকারকে বলছি অতিসত্বর বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং বিদেশে চিকিৎসার ব্যবস্থা করে দিন, নয়তো আমার রাজপথে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনব। যদি আমাদের দাবি মানা না হয় তাহলে নওগাঁ সহ সরাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে, অবরোধ দিয়ে দেশ অচল করে দেয়া হবে এবং খালেদা জিয়াকে মুক্ত করা হবে। আওয়ামীলীগ সরকার রাতের আঁধারে ভোট করে ক্ষমতায় এসেছে, এ সরকার ভোট চোর সরকার, এ সরকার অবৈধ সরকার। অবৈধ সরকারের পেটুয়া পুলিশ দ্বারা সারাদেশে বিএনপির নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বিএনপি কে দমন করছে, এ সকারের দুর্নীতিবাজ ফ্যাসিস সরকার, এই মুহূর্তে একটাই দাবি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন বিদেশে চিকিৎসার ব্যবস্থা করে দিন।

গণ-অনশনে এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি সিনিয়ার যুগ্ন আহবায়ক, মোঃ নাসির উদ্দিন, জেলা বিএনপি যুগ্ন আহবায়ক, মোঃ জাহিদুল ইসলাম ধলু, নওগাঁ পৌর মেয়র, নজমুল হক সনি, সহ আর নেতাকর্মীরা।