পাহাড়ে ইউপিডিএফ গণতান্ত্রিক’র ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সমগ্র বাংলা

“ষড়যন্ত্র প্রতিহত করে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ঐক্য হওয়ার আহবান”

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি

“সত্যের জয় অনিবার্য” শ্লোগানে প্রতিষ্ঠিত ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক এর ৪র্থ প্রতিষ্ঠা উদযাপন করা হয়েছে খাগড়াছড়িতে। সোমবার সকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা শহরের মধুপুরস্থ সংগঠনের কার্যালয়ে নানা আয়োজনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে সংগঠনটি।

এতে আলোচনা সভা,সংগঠনের আত্মত্যাগী নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন,কেককাটাসহ বর্ণাঢ্য আয়োজনের ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কান্তি চাকমা,তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমা,সমাজ সেবক মনিষ দেওয়ান, জেএসএস (এমএন লারমা) নেতা সিন্ধু কুমার চাকমা,কিরণ চাকমাসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী জনপ্রতিনিধি,সমাজকর্মী,সুশীল সমাজের নেতৃবৃন্দ ও কেন্দ্রীয় নেতারা এতে অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা, পার্বত্য চট্টগ্রামে সকল সম্প্রদায়ের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করাসহ সম্প্রীতি রক্ষার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলকে সচেতন ও ঐক্যবদ্ধ থেকে নীরিহ জুম্ম জাতির অধিকার আদায় এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের সংগ্রামে ঐক্য হওয়ার আহবান জানানো হয় এতে।

বক্তারা এতে আরো বলেন, ষড়যন্ত্রকারী এখন জনবিচ্ছিন্ন। যারা মাতৃভূমিকে ষড়যন্ত্র করে তাদের অবস্থান এর চেয়ে ভালো হয় না। এ সময় ষড়যন্ত্রকারীদের ধিক্কার জানিয়ে হত্যা, চাঁদাবাজী ও রাজনীতির নামে লুটপাটের করে জুম্ম জাতির অধিকারের ধোঁয়া তুলে জুম্ম জাতির কাঁধে বন্দুক রেখে নিজের স্বার্থ হাঁসিলের চক্রান্ত সফল হবে না বলে হুশিয়ারী জানান সংগঠনটির নেতারা। বক্তব্যে সন্তু বাহিনী ও প্রসীত পন্থী ইউপিডিএফ হাত মিলিয়ে পার্বত্য চট্টগ্রামকে নিয়ে যে ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে অভিযোগ তোলেন ইউপিডিএফর নেতারা।

এছাড়াও লক্ষ্য বিচ্যুত নীতিহীন,আদর্শহীন,লক্ষ্যভ্রষ্ট,দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন তারা প্রসীত নেতৃত্বাধীন ইউপিডিএফকে আদর্শহীন লাইনচুত জনবিচ্ছিন্ন,ষড়যন্ত্রকারী সংগঠন বলে উল্লেখ করে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

এছাড়াও ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক এর বান্দরবান জেলা,কাপ্তাই, খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি,মানিকড়ি ইউনিটসহ পার্বত্য জেলার বিভিন্ন উপজেলা ইউনিটগুলো। সংগঠনের কেন্দ্রীয় নেতা,জনপ্রতিনিধি,হেডম্যান কার্বারীদের উপস্থিতি জমকালো আয়োজনের মধ্য দিয়ে স্ব-স্ব ইউনিট প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে। উল্লেখ যে, ২০১৭ সালে ১৫ নভেম্বর (বুধবার) সংবাদ সম্মেলনের মাধ্য দিয়ে সৃষ্টি হয় ইউপিডিএফ (গণতান্ত্রিক)।