নরসিংদীতে আ.লীগের দু’পক্ষের কেন্দ্র দখলের চেষ্টা, নিহত ৩

লিড নিউজ সমগ্র বাংলা

নিউজ ডেস্ক

নরসিংদীতে হানাহানি সংঘাত ও সংঘর্ষের মধ্য দিয়ে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ। এরই মধ্যে কেন্দ্র দখল ও আধিপত্য বিস্তার নিয়ে রায়পুরার উপজেলার দুর্গম চরাঞ্চল বাশগাড়ীতে প্রতিপক্ষের হামলায় ৩জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার আজ ভোরে উপজেলার বাশগাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তবে সহিংসতায় হতাহতের ঘটনা ঘটলেও বাশগাড়ীতে ভোটগ্রহণ চলছে।

নিহতরা হলেন- বাশগাড়ী গ্রামের হিকিম মিয়ার ছেলে সালাউদ্দিন মিয়া (৪৫), একই এলাকার সিরাজ মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫) ও হক মিয়ার ছেলে জাহাঙ্গীর (২৭)। এর মধ্যে সালাউদ্দিন ও জাহাঙ্গীর বাশগাড়ী ইউনিয়নের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাতুল হাসান জাকিরের সমর্থক। নিহত দুলাল বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী আশ্রাফুল হকের সমর্থক।

এদিকে বেলা ১১টার দিকে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে জেলার রায়পুরা উপজেলা আমিরগঞ্জ ইউনিয়নের করিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক সংঘর্ষ মারামারির ঘটনা ঘটে। এতে সাইফুল নামে একজনের মাথা ফেটে যায় এবং বেশ কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে নরসিংদীর ১২টি ইউনিয়নে অন্যান্য কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জেলার নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার মোট ১২টি ইউনিয়নে চলছে এই ভোট গ্রহণ।