4.1 C
New York
Tuesday, November 30, 2021

Buy now

spot_img

৮৩৫ ইউপিতে চলছে ভোট

সিবিসি নিউজ ডেস্ক

দেশের ৮৩৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল আটটা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়। ৬৩টি জেলার ১১৫টি উপজেলার এসব ইউনিয়ন পরিষদে ভোট হচ্ছে। এই ভোট চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে তিন হাজার ৩১০ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৪১ হাজার ২১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও ভোট হচ্ছে ৮৩৫টিতে। আইনি জটিলতাসহ নানা কারণে সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

এ ধাপে তিন হাজার ৩১০ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৪১ হাজার ২১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সংরক্ষিত সদস্য পদে ৯ হাজার ১৬১ জন ও সাধারণ সদস্য পদে ২৮ হাজার ৭৪৭ জন রয়েছেন। নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৮ হাজার ৪৯২টি। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসারের ২২ জন করে সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে জাল সইয়ের কারণে কয়েকজনের প্রার্থিতা প্রত্যাহারের ঘটনায় শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। ৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পাওয়ায় সেখানে ভোটের প্রয়োজন হবে না।

Related Articles

Stay Connected

0FansLike
3,037FollowersFollow
0SubscribersSubscribe

বিজ্ঞাপন

- Advertisement -spot_img

Latest Articles