3.8 C
New York
Monday, November 29, 2021

Buy now

spot_img

দেশে করনায় মৃত্যু অনেক কমলো

নিজস্ব প্রতিবেদক

দেশে অনেকাংশেই কমে এসেছে করোনার সংক্রমণ। কমছে মৃতু ও আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৬ জন।

বৃহস্পতিবার আজ (২৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে ছয় বিভাগেই করোনায় কেউ মারা যায়নি। এদিন রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু হয়নি।

বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী- সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ তিনজন ও নারী তিনজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৪৭ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। ঢাকা বিভাগে ৪ জন এবং চট্টগ্রামে ২ জনের মৃত্যু হয়েছে।

ঢাকা বিভাগে সর্বোচ্চ চারজন এবং চট্টগ্রাম বিভাগে দুইজন মারা গেছেন। ঢাকা বিভাগে মোট মারা গেছেন ১২ হাজার ১৪১ জন। চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার ৬৫৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে দুইজন মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৯৪ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৩৫ জনের।

Related Articles

Stay Connected

0FansLike
3,030FollowersFollow
0SubscribersSubscribe

বিজ্ঞাপন

- Advertisement -spot_img

Latest Articles