1. admin@cbctvbd.com : admin :
  2. cbctvbd@gmail.com : cbc tv : cbc tv
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

গুলশান, বনানীর মত অভিজাত এলাকায় প্রবেশে দিতে হবে ট্যাক্স: মেয়র আতিক

আলিফ হাসান: স্টাফ রিপোর্টার
  • Update Time : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

আলিফ হাসান: স্টাফ রিপোর্টার

উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর গুলশান, বনানীর মত অভিজাত এলাকায় গাড়ি প্রবেশে বসবে অতিরিক্ত ট্যাক্স। একইদিন বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিয়ে তিনি বলেন, জনসচেতনতার অভাবে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

রাজধানীর রাস্তায় অসহনীয় যানজটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা এখন নিত্যদিনের বিষয়। আর ফুটপাত যেন বাহারি পণ্য সাজানোর পাত্র। এই যখন ঢাকার রাস্তার অবস্থা তখন নতুন এক পরিকল্পনার কথা জানান উত্তর সিটি মেয়র।

মেয়র বলছেন, ব্যক্তিগত গাড়ির আধিক্য আর ফুটপাত দখলে থাকায় রাজধানীর যানজট কমানো যাচ্ছে না। খুব শিগগিরি গুলশান- বনানীর মত অভিজাত এলাকায় অতিরিক্ত ট্যাক্স দিয়ে গাড়ি চলাচল করতে দেওয়া হবে। এছাড়া ফুটপাত নিয়ে পুলিশ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক কর্মীরা একে অপরের দোষারোপের কারণেই তা দখলমুক্ত হচ্ছে না।

মেয়র বলেন, গুলশানের দিকে যাবেন দেখতে পাবেন গাড়ি-গাড়ি শুধু গাড়ি, এক একটি পরিবারে বাড়ির কর্তার গাড়ি তার স্ত্রীর গাড়ি তার ছেলে- মেয়ের আলাদা গাড়ি। প্রত্যেকের গাড়ি আর গাড়ি। কিন্তু বিদেশে আমরা দেখেছি বিভিন্ন গাড়ি যখন যাবে তখন ট্যাক্স দিয়ে যাবে। তাই এরইমধ্যে আমরা পরিকল্পনা করেছি গুলশান- বারিধারা অভিজাত এলাকায় যখন কোনো গাড়ি ঢুকবে রাস্তার ট্যাক্স দিয়ে ঢুকতে হবে।

পরে খিলাগাঁওয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন মেয়র। এসময় নির্মাণাধীন ভবন ও বিভিন্ন বাসাবাড়ির ছাদে অভিযান চালানো হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2020 cbctvbd (cable bangla channel)
Developed By : Porosh Soft