1. admin@cbctvbd.com : admin :
  2. cbctvbd@gmail.com : cbc tv : cbc tv
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

টুরিস্ট ভিসা চালুর বিষয়ে যা বললেন ভারতীয় হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীবিক্রম দোরাইস্বামী বলেছেন, দুই দেশের টুরিস্ট ভিসা বন্ধ আছে। ফ্যামিলি ভিজিট, ব্যবসা ও চিকিৎসাসহ অনেক ভিসা চালু আছে। বিমান যোগাযোগ শুরু হয়েছে। কোভিট পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে টুরিস্ট ভিসা চালু করা সম্ভব হবে।।

বুধবার আজ (৮ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতে ফেরার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ভারতীয় হাইকমিশনার।

তিনি বলেন, ভারতে ভ্যাকসিন উৎপাদন বেড়েছে। আশা করছি, চুক্তিমতো বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়া যাবে। কখন দেওয়া যাবে এই মুহূর্তে বলা যাচ্ছে না।

দুই দেশের বাণিজ্য নিয়ে শ্রীবিক্রম দোরাইস্বামী বলেন, ‘গত চার মাসে দুই দেশে বাণিজ্য বেড়েছে। রেলপথে আমদানি-রপ্তানি বেড়েছে। দুই দেশের মধ্যে যোগাযোগ বাড়াতে সড়ক রেল ও নৌপথ উন্নত করা হচ্ছে।’

আখাউড়া স্থলবন্দরের ব্যবসা-বাণিজ্য সম্পর্কে ভারতীয় হাইকমিশনার বলেন, আমরা বেনাপোলের মতো উন্নত সুবিধা আগরতলা স্থলবন্দরে প্রচলনের চেষ্টা করছি। এতে দুই দেশের ব্যবসা-বাণিজ্য আরও বৃদ্ধি পাবে। আমরা এ বিষয়ে যথেষ্ট আন্তরিক।

তিনি বলেন, আইসিপি হয়েছে, এখন সড়ক বড় হবে। পার্কিংয়ের এরিয়া বাড়ানো হবে। আখাউড়া আগরতলা রেললাইনের কাজের গতি কোভিট পরিস্থিতির কারণে কম। এখন কাজ চলছে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসে কাজ শেষ হতে পারে।

এ সময় আখাউড়া স্থলবন্দরে ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রোমানা আক্তার, কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার নাহিদ হাসান, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ দুই দেশের কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2020 cbctvbd (cable bangla channel)
Developed By : Porosh Soft