৩৭৭ দিন পর মিরপুরে সাকিব

খেলাধুলা

গত বছরের ২৯ অক্টোবর শেষবার শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে পা পড়েছিল সাকিবের। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ওই দিনই সাকিবকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।বিষণ্ণতা নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে সংবাদ সম্মেলনে কথা বলেছিলেন সাকিব। এরপর নিয়ম অনুযায়ী ক্রিকেটের সব কর্মকাণ্ড থেকে দূরে থাকতেই সাকিবকে আর দেখা যায়নি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

সোমবার (০৯ নভেম্বর) ৩৭৭ দিন পর দেশের ক্রিকেটের তীর্থস্থানে পা পড়ল বিশ্বসেরা অলরাউন্ডারের।

গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। পরের দিন সকালেই একটি সুপারশপের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে সমালোচনার মুখে পড়েন। শনিবার কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল আসায় আজ ফিটনেস টেস্ট দিতে মিরপুর স্টেডিয়ামে আসেন সাকিব। জানা গেছে, আজ ফিটনেস টেস্ট নাও দিতে পারেন তিনি।

এদিকে চলতি মাসের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু টি-২০ লীগ মাঠে গড়ানোর কথা।

পাঁচ দলের এই আসরের জন্য নির্বাচিত ১১৩ ক্রিকেটারের ফিটনেস পরীক্ষ ইতোমধ্যেই শুরু হয়েছে। চার স্লটে আজ ৮০ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা করানো হবে। পরদিন ফিটনেস টেস্টে অংশ নেবেন বাকি ৩৩ ক্রিকেটার। বঙ্গবন্ধু টি-২০ লীগের প্লেয়ার ড্রাফট ১২ নভেম্বর। ড্রাফট থেকে ১৬ জন করে ক্রিকেটার বেছে নেবে ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *